1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

চীনের কাছে সামরিক সহায়তা চেয়েছে রাশিয়া : মার্কিন কর্মকর্তা

  • আপডেট টাইম : সোমবার, ১৪ মার্চ, ২০২২
  • ১৬২ বার পঠিত

 

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়া ইউক্রেনে যুদ্ধ চালাতে চীনের কাছে ড্রোনসহ সামরিক সহায়তা চেয়েছে বলে দাবি করেছেন একজন জ্যেষ্ঠ মার্কিন কর্মকর্তা।

সিএনএন বলছে, চীনের কাছ থেকে সামরিক সহায়তা পেলে ইউক্রেনে রাশিয়ার চলমান আগ্রাসনের ক্ষেত্রে বড় ধরনের অগ্রগতি হবে। এতে করে রুশ বাহিনীর বিরুদ্ধে ইউক্রেনীয় বাহিনীর প্রতিরোধ হুমকির মুখে পড়তে পারে।

এদিকে সামরিক সহায়তা চেয়ে রাশিয়ার অনুরোধের বিষয়ে যুক্তরাষ্ট্রে অবস্থিত চীনা দূতাবাস বক্তব্য জানতে চেয়েছিল সিএনএন। এর পরিপ্রেক্ষিতে চীনা দূতাবাসের মুখপাত্র লিউ পেনগিউ এক বিবৃতিতে বলেছেন, ‘আমি এমন কিছু কখনও শুনিনি।’

তবে চীনা দূতাবাসের মুখপাত্র ‘ইউক্রেন পরিস্থিতির’ জন্য উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি এ পরিস্থিতিকে ‘প্রকৃতপক্ষে দুশ্চিন্তার বিষয়’ বলে উল্লেখ করে বলেছেন, চীন ইউক্রেনকে মানবিক সহায়তা দিয়েছে এবং তা অব্যাহত রাখবে।

লিউ বলেন, এ মুহূর্তে যে বিষয়ে সবচেয়ে গুরুত্ব দেওয়া উচিত তা হলো উত্তেজনাপূর্ণ পরিস্থিতিকে আর বাড়তে না দেওয়া কিংবা পরিস্থিতিকে নিয়ন্ত্রণের বাইরে যাওয়া থেকে আটকানো। চীন সর্বোচ্চ সংযমের চর্চা করা এবং বড় ধরনের মানবিক সংকট প্রতিরোধের আহ্বান জানাচ্ছে।

এদিকে যুক্তরাষ্ট্রে রুশ দূতাবাসে এ বিষয়ে মন্তব্যের জন্য জানতে চাওয়া হলে তারা সিএনএনের অনুরোধে তাৎক্ষণিক সাড়া দেয়নি বলে জানা গেছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..